আপনি কী ইনকমপ্লিট বিজনেস প্রোফাইল সাবমিট করছেন সবখানে?

কোম্পানি প্রোফাইল লিখার সবচেয়ে জটিল বিষয়টি কি জানেন? আপনার ভিজিটররা মূলত আপনার প্রোফাইলে কি খুঁজছে, কি জানতে চাচ্ছে সেটি খুঁজে বের করা। আপনি যদি একবার খুঁজে বের করে ফেলতে পারেন যে আপনার ভিজিটররা মূলত কি চাচ্ছে বা কি জানতে চাচ্ছে তবে ধরে নিন, আপনার কোম্পানি প্রোফাইলের প্রায় অর্ধেক কাজ শেষ। যেহেতু কোম্পানি প্রোফাইল একটি প্রফেশনাল সামারি হিসেবে কাজ করে সেহেতু এটাকে বেষ্ট হিসেবে রি-প্রেজেন্ট করতে কিছু বিষয় কন্সিডার তো করতেই হয়। প্রোফাইলটা কে এমন ভাবে রি-প্রেজেন্ট করতে হবে যাতে এটি অর্গানাইজড, সহজে পড়া/বুঝা যায় এবং প্রফেশনাল লুকস বজায় থাকে। তবে আসুন জেনে নেই, আপনি আপনার কোম্পানি প্রোফাইলে কি কি অন্তর্ভুক্ত করবেনঃ

বিজনেস ডিটেইলস-

আপনি যখন প্রোফাইল লিখা শুরু করবেন তখন নিচের এই আইটেম গুলো অবশ্যই এড করুন। এই বিষয় গুলো আপনার কোম্পানি প্রোফাইলের শুরুতেই থাকা চাই। বিষয় গুলো সর্বদা নির্ভুল এবং আপ টু-ডেট রাখুন।

Company name
Established date
Physical address per location
Phone and fax numbers
Website URL
Email address

কোম্পানি ব্যাসিকস-

এই আইটেম গুলো আপনার ব্যবসায়ের ধরণ অনুযায়ী পরিবর্তিত হতে পারে বা হবে। মনে রাখবেন, যেহেতু ব্যবসায়ের ধরণ একেক জনের একেক রকম সুতরাং ব্যবসায়ের ধরণ অনুযায়ী এগুলো এপ্লাই করতে হবে।

Description of the business including the mission and/or vision
Product descriptions
Description of services
History, expansion, and growth
Public relations
Advertising
Industry information
Safety, health, and environmental policies
Core team details
Client portfolio

ইন্ডাস্ট্রি স্বীকৃতি-

নিচের এই আইটেম গুলো হাইলাইট করে দিতে পারেন আপনার কোম্পানি প্রোফাইলে। কিছু এচিভমেন্ট, এওয়ার্ড এগুলো প্রোফাইলে এড করলে যেমন প্রফেশনাল লুকস আসে তেমনি ক্লায়েন্ট বা কাস্টোমারের আস্থা বাড়ে।

Certifications
Awards
Media/news recognition
Testimonials
Partnerships

অন্যান্য-

এই আইটেম গুলো আপনি আপনার প্রোফাইলে অপশনাল হিসেবে ব্যবহার করতে পারেন। অনেকেই এই আইটেম গুলো তাদের কোম্পানি প্রোফাইলে ব্যবহার করে থাকে। আপনি যদি প্রয়োজন মনে করেন তবে এগুলো আপনার প্রোফাইলে এড করে নিতে পারেন।

Annual sales
Financial targets
Number of employees
Partners
Photographs

উপরের এই বিষয় গুলো যদি আপনি আপনার প্রোফাইলে এড বা অন্তর্ভুক্ত করেন আপনার বিজনেসের ধরণ অনুযায়ী এবং বিষয় গুলো আপ-টু-ডেট রাখেন তবে নিঃসন্দেহে বলা যায় আপনার প্রোফাইল টি প্রফেশনাল লুকস পাবে এবং ক্লায়েন্টের কাছে আপনার বিজনেস সম্পর্কে স্পষ্ট ধারণা থাকবে। সুতরাং প্রোফাইল লিখার সময় বিষয় গুলো অবশ্যই মাথায় রাখুন।

Leave a Reply